Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

আবারও অনিশ্চিত পটুয়াখালীর কথিত নাভানা কোম্পানির ক্ষতিগ্রস্থ্যদের টাকা ফেরত পাওয়া।

নিজেস্ব প্রতিবেদক।
  • আপডেটের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৯১ আপডেট পোস্ট

পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া, মাদারবুনিয়া, আউলিয়াপুর সহ বেশকিছু ইউনিয়নে কথিত নাভানা কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের আবির্ভাব হলে গত ২২শে ডিসেম্বর ২০১৯ তারিখ কথিত নাভানা কোম্পানির লোকজন উধাও হলে হাজার হাজার মানুষ নিঃস্ব হয়ে জায়। এ ঘটনায় একাধিক মামলাও হয়,মামলা পরবর্তী উক্ত কোম্পানির লোকজন গ্রাহকদের টাকা ফেরত দিবে মর্মে আদালতে মুচলেকা দিয়ে জামিনে বাহির হয়।

পরবর্তী তে এ বিষয় স্থানীয় মেম্বার সেরাজ মিয়ার বাড়ীতে বৈঠক অনুষ্ঠিত হয়  বৈঠকে সেরাজ মেম্বার, আনোয়ার আকন মেম্বার, হোচাইন গাজী মেম্বার, তোফায়েল মোল্লা, ফিরোজ  চৌকিদার, জসিম চৌকিদার, মহসিন আকন,ছিদ্দিক ফকির, নাসির মৃধা,আমির আকন,ছলেমান মল্লিক, মন্টু শরিফ,জাকির চৌকিদার, নাসির মৃধা, কালাম গাজী,আলম মিরা,রফিক মৃধা,মালেক চৌকিদার ও নাজমুল আকন গত ২৫শে ডিসেম্বর ২০২০ একটি সম্মিলিত বৈঠক অনুষ্ঠিত সকাল।

বৈঠকে ক্ষতিগ্রস্তদের পরিশোধের জন্য নাসির উদ্দীন সবুজ চল্লিশ লক্ষ টাকা, শাহজাহান গাজী এক কোটি বিশ লাখ টাকা, আমিনুল বাদল গাজী ও রহিম মোল্লা তিনজন মোট ষাট লক্ষ টাকা সহ মোট দুই কোটি বিশ লক্ষ্য টাকা পরিশোধের জন্য আগামীকাল অর্থাত ১১ই জানুয়ারী টাকা পরিশোধের দিন ধার্য করা হয়। এ ঘটনায় ইতিমধ্যে আমিনুল ও বাদল তাদের ধার্যক্রিত টাকা পটুয়াখালী সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কালাম মৃধার কাছে জমা দিয়েছে বলে ঐ কমিটির অন্যতম সদস্য নাজমুল বিষয়টি নিশ্চিত করেছে।

এ ছারা নাসির উদ্দীন সবুজ চল্লিশ লক্ষ টাকার চেক সিরাজ মেম্বারের কাছে জমা দেয়ার বিষয়টিও নাজমুল নিশ্চিত করেছে। এ ছারা শাহজাহান ও রহিম মোল্লা তাদের ধার্যকৃত টাকা কমিটির কাছে জমাদিয়ে ১১ই জানুয়ারী রোজ সোমবার থেকে গ্রাহকদের টাকা ফেরত দেয়ার কথা থাকলেও গত ৯ই জানুয়ারী শাহজাহান গাজীকে জি আর ৯৯/২০২০ মামলায় গ্রেফতার করে পটুয়াখালী সদর থানা পুলিশ।

এ দিকে মরিচবুনিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের রফিক মৃধা নাসির উদ্দীন সবুজের ও নাজমুল আকনের গরুু বাছুর ইতিমধ্যে জবরদস্তি করে নিয়ে বিক্রি করে আত্মসাত করেন,বর্তমানে রফিক ও পলাশের নেতৃত্বে একটি বাহিনী নাসির উদ্দীন সবুজকে জিম্মায় রেখেছে ও এলাকায় আবারও শাহজাহান গাজীকে পূর্বের মত অপহরণের পায়তারা চালাচ্ছে বলে নাজমুল আকন স্বাক্ষরিত একটি অভিযোগে দেখা যায়।

এ বিষয় নাজমুল আকন বলেন যেহেতু অনেক চেষ্টার পরে হিসাবান্তে গ্রাহকদের কিছু টাকা পরিশোধের যে চেষ্টা চলছে সেটি একটি মহল ভন্ডুল করার চেষ্টায় লিপ্ত রয়েছে। এ বিষয় নাজমুল পটুয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা সহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান এবং ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলোকে সঠিক ভাবে তাদের টাকা পরিশোধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71