Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

গলাচিপায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন প্রায় ৭৪ হাজার পরিবার

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩৭ আপডেট পোস্ট

পটুয়াখালীর গলাচিপায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন দরিদ্র মানুষ। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৭৩ হাজার ৮৩৫টি পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে সরকার। ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে প্রত্যেক পরিবারকে নগদ ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়

মুজিববর্ষ উপলক্ষে গলাচিপা উপজেলায় ৩ কোটি ৩২ লাখ ৪৫ হাজার ৭’শ ৫০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৬৮ হাজার ৮১৪ জন পরিবারের মধ্যে এ নগদ সহায়তার টাকা বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবার ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা করে পাবেন।

এর মধ্যে আমখোলা ইউনিয়নে ৭,৮৮০টি পরিবার, গোলখালী ইউনিয়নে ৯,৩৩০টি পরিবার, গলাচিপা সদর ইউনিয়নে ৫,৫২০টি পরিবার, পানপট্টি ইউনিয়নে ৪,৩২০টি পরিবার, রতনদী তালতলী ইউনিয়নে ৫,৮২৫টি পরিবার, ডাকুয়া ইউনিয়নে ৫,৫৬০টি পরিবার, চিকনিকান্দী ইউনিয়নে ৪,৫২০টি পরিবার, বকুলবাড়িয়া ইউনিয়নে ৪,২৮০টি পরিবার, চরকাজল ইউনিয়নে ৭,৩২০টি পরিবার, চরবিশ^াস ইউনিয়নে ৫,৮৪৫টি পরিবার, গজালিয়া ইউনিয়নে ৩,৬৫৪টি পরিবার, কলাগাছিয়া ইউনিয়নে ৪,৬৬০টি পরিবার এবং গলাচিপা পৌরসভার ৫,০২১টি পরিবারকে এ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। এ বিষয়ে চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও হত দরিদ্রদের বাচাই করে এ অর্থ সহায়তা দিতে বলেছেন সেভাবেই তা দেওয়া হয়েছে।

গোলখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার বলেন, প্রকৃত হত দরিদ্রদের তালিকা করে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণের লক্ষে অর্থ সহায়তা দেওয়া হয়েছে। এ বিষয়ে পৌর মেয়র আহসানুল হত তুহিন বলেন, প্রকৃত হতদরিদ্র অসহায় মানুষদের বাচাই করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার নগদ টাকা তাদের কাছে পৌছে দেওয়া হবে। এর মধ্যে ৪,৬২১টি পরিবারকে ৪৫০ টাকা করে এবং ৪০০ পরিবারকে ৫০০ টাকা করে দেওয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন বলেন, এই উপজেলায় বরাদ্দকৃত অর্থ ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭৩ হাজার ৮৩৫টি  পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। প্রত্যেকটি পরিবার ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা পাবেন। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নগদ ৪৫০ টাকা প্রতিটি অসহায় হত দরিদ্রদের হাতে সঠিকভাবে পৌছে দেওয়া হচ্ছে। ঈদ-উল-ফিতর আনন্দের সঙ্গে উদযাপনে জন্য এ অর্থ সহায়তা প্রদানে অসহায়, দুস্থ, অতি দরিদ্র ও করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্থ পরিবারকে অগ্রাধিকার দেওয়া হবে।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71