Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

টাইগারদের নতুন ব্যাটিং কোচ ঢাকায় পৌঁছেছে

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ২৪ আপডেট পোস্ট

ঢাকায় চলে এসেছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন ইংলিশ এই কোচ। বিসিবির লজিস্টিক বিভাগের কর্মকর্তা খবরটি নিশ্চিত করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজ থেকে লুইসের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে বাংলাদেশ। তবে করোনা ভাইরাসের কারণে কোয়ারেন্টিনের নিয়ম মেনে লুইসকে পেতে কিছুটা দেরি হতে পারে। কারণ করোনার নতুন ধরনের প্রকোপ বাড়তে থাকা দেশ ইংল্যান্ড থেকে এসেছেন লুইস। বাংলাদেশে এসে ঢাকার একটি পাঁচতারকা হোটেলে উঠেছেন এই ইংলিশ কোচ।

গত বছর আগস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন নিল ম্যাকেঞ্জি। এরপর গত শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রেগ ম্যাকমিলান। বাবা মারা যাওয়ার পর তিনিও টাইগারদের দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। তাই নতুন একজন ব্যাটিং কোচের খোঁজে ছিল বিসিবি।

শেষ পর্যন্ত নতুন ব্যাটিং কোচ পেয়েছে বিসিবি। ইংল্যান্ডের জন লুইসকে এই পদে নিয়োগ দিয়েছে তারা। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এই ইংলিশ এই কোচের সঙ্গে বিসিবি আলাপ চলছিল অনেকদিন ধরে। আপাতত তিনি ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য দায়িত্ব পেয়েছেন। এখনই লম্বা সময়ের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে না বিসিবির। এই দুটি সিরিজ দেখে তারপর তাঁকে দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি।

২০১৯ সালে শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব নেন লুইস। গত বিশ্বকাপে লঙ্কানদের দায়িত্বে ছিলেন তিনি। এবার বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন।

আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি লুইসের। অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। এসেক্সে সাত বছর খেলে ১৯৯৭ সালে যোগ দেন ডারহামে। ২০০০ সালে ডারহামের অধিনায়ক ছিলেন। ২০৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২০০৬ সালে অবসরে যান। ১৬ সেঞ্চুরিতে ১০,৮২১ রান করেন তিনি।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71