Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে মণিরামপুরের লখাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে ৩ কর্মচারী নিয়োগের সিদ্ধান্ত দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ফের বাড়ল প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফর নিয়ে রিজভীর সমালোচনা দিল্লির আদালতকক্ষে গ্যাংস্টার-যুদ্ধ, নিহত অন্তত ৪ বঙ্গবন্ধুর খুনিদের কবর সংসদ চত্বরে থাকতে পারে না: এলজিআরডি মন্ত্রী খুলনায় চালু হচ্ছে বিটিভির পূর্ণাঙ্গ কেন্দ্র : তথ্যমন্ত্রী বিএনপি সব সময় পেছনের দরজা পছন্দ করে: তথ্যমন্ত্রী জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত হলেন ১৪০ পুলিশ সদস্য ঝিনাইদহে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত পাঁচ বছরের শিশুকে গণধর্ষণের পর হত্যা, ৩ মাদকসেবী আটক

দুপুর থেকে ৮ ঘণ্টার জন্য দেশে গতি হারাবে ইন্টারনেট।

অনলাইন ডেস্ক।
  • আপডেটের সময় : শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৮৪ আপডেট পোস্ট

দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের বর্তমান ভূ-গর্ভস্থ ক্যাবল রুটের পরিবর্তে নতুন রুটে সংযোগ প্রতিস্থাপন করার কারণে আজ দুপুর ২টা থেকে প্রায় ৮ ঘণ্টা ইন্টারনেট ধীরগতি সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

কক্সবাজার সড়ক বিভাগ ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সড়ক উন্নয়ন কাজের জন্য ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে বিচ ম্যানহোল পর্যন্ত বর্তমান ভূ-গর্ভস্থ ক্যাবলের বিকল্প রুট হিসেবে নতুন একটি রুট স্থাপনের কাজ শেষ হয়েছে।

 

 

নতুন রুটে স্থাপিত অপটিক্যাল ফাইবার ও পাওয়ার কেবলে সঙ্গে ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন ক্যাবলের সংযোগ দেওয়া হবে। এছাড়া ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে টার্মিনেটেড সার্কিটগুলো নতুন ভূ-গর্ভস্থ ক্যাবল (বিচ ম্যানহোল থেকে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন) এ স্থানান্তর করা হবে।

 

 

শুক্রবার (২৮ মে) ২টা থেকে রাত ১০টা পর্যন্ত এ কাজ হবে বলে এ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে।

তবে এসইএ-এমই-ডাব্লিউই-৫ দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) অপারেটরের সার্কিটগুলো চালু থাকবে। ফলে গ্রাহকদের এ সময় খুব একটা অসুবিধা পোহাতে হবে না বলে জানিয়েছেন বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান।

 

 

তিনি বলেন, রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইডথের সংযোগ প্রদানের কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডেটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved  https://tmnews71.com/
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71