Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

পটুয়াখালীতে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২১ পালিত।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫ আপডেট পোস্ট

আজ ৫ ই ফেফ্রুয়ারী জাতীয় গ্রন্থাগার দিবস, মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে গ্রন্থাগার এই প্রতিপাদ্যে এবারের গ্রন্থাগার দিবস পালিত হয়। জেলা সরকারি গণগ্রন্থাগার পটুয়াখালী কতৃক আয়োজিত এ অনুষ্ঠানে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন প্রধান অতিথি মোঃ মতিউল ইসলাম চৌধুরী জেলা প্রশাসক পটুয়াখালী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসরাত জাহান অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) পটুয়াখালী, শেখ বেলাল হোসেন অতিরিক্ত পুলিশ সুপার ( হেডকোয়ার্টার পটুয়াখালী) ও বাউফল সার্কেল, এ্যাড. গোলাম সরোয়ার চেয়ারম্যান সদর উপজেলা পরিষদ, মোঃ মহিউদ্দিন আহমেদ মেয়র পটুয়াখালী পৌরসভা, অনুষ্ঠানের সভাপতির দায়ীত্ব পালন করেন মারুফা আক্তার সহকারী লাইব্রেরীয়ান জেলা গণগ্রন্থাগার পটুয়াখালী।

বিকেল ৩ঃ৩০ মি. এর সময় অনুষ্ঠানের শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয় এবং বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী ও সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, পরে পবিত্র কোর আন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা করেন ।

এতে সভাপতি মারুফা আক্তার স্বাগত বক্তব্য রাখেন। পরে আগত বিশেষ অতিথিদ্বয় বক্তব্য রাখেন, বক্তারা বর্তমান প্রজন্মকে বই পড়ার বিষয় উদ্বোদ্ধ করার বিষয় জোর দেন, এবং প্রতিটি পরিবারের বাবা মাকে বই পড়ার তাগিদ দিয়ে বলেন, জদি প্রতিটি পরিবারের বাবা মা বই পড়েন তাহলে তাদের সন্তানেরাও বইয়ের প্রতি আসক্ত হবেন,আর এতেকরে মাদক ও নেশাগ্রস্তের সংখ্যা যেমন কমে আসবে, তেমন বঙ্গবন্ধু, স্বাধীনতা সহ দেশ সম্পর্কে তারা আরও অবগত হবেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বলেন শুধু স্মার্ট ফোনের কারনেই অনেকাংশে বইয়ের প্রতি অনিহা বেরেছে বর্তমান সময়ের ছেলে মেয়েদের, এ বিষয় প্রতিটি পরিবারের বাবা মাকে আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান। তিনি আরও বলেন , জেলা সরকারি গণগ্রন্থাগারকে আরও আধুনিক ও যুগোপযোগী করতে জেলা প্রশাসকের সর্ব্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে এবং আগামীতেও এটা চলমান থাকবে।

আলোচনা পরবর্তী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উর্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করেন আগত অতিথি বৃন্দ,অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মোঃ মাঈনুল ইসলাম সোহাগ, পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এবং প্রধান অতিথি সহ সকলে উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71