Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গলাচিপায় কৃষিপ্রযুক্তি ব্যবহার করে সফলতার দুয়ারে কৃষিপ্রেমী পাবেল নলকূপের পাইপ দিয়ে অনবরত বের হচ্ছে গ্যাস মামুনুল হককে গ্রেপ্তার: ফেসবুকে জিহাদের আহ্বান করায় যুবক গ্রেপ্তার ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, হেফাজত কর্মী আটক ময়মনসিংহে দিনে-দুপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা কী পরিণতি হলো পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করা সেই যুবকের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক শেষ সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ছে আজ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা মেয়র আনোয়ারের উদ্যোগে কুয়াকাটার পরিত্যক্ত জলাশয় কে দৃষ্টি নন্দন লেক পার্কে রুপান্তর

বঙ্গবন্ধরু জন্ম না হলে বাঙ্গালী জাতি চিরদিন পাকিস্তান শোষক গোষ্ঠীর পরাধীনতার শৃংখলে আবদ্ধ থাকতো -প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি:
  • আপডেটের সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৭৭ আপডেট পোস্ট

‘বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই আত্মসম্মান, আত্মমর্যাদা নিয়ে বাঙ্গালী জাতি আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়ে আছে। বঙ্গবন্ধরু জন্ম না হলে বাঙ্গালী জাতি চিরদিন পাকিস্তান শোষক গোষ্ঠীা পরাধীনতার শৃংখলে আবদ্ধ হতো। বঙ্গবন্ধু শুধু বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা ছিলেন না, তিনি ছিলেন পৃথিবীর নির্যাতিত নিপীড়িত জনতার মুক্তির দিশারি। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে মুক্ত করার প্রত্যয়ে আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে পাকিস্তান শাসক গোষ্ঠীর প্রতি হিংসার শিকার হয়ে জীবনের অধিকাংশ সময় জেল-জুলুম ভোগ করেছেন।

বুধবার জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পূর্তি ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মণিরামপুর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নঢন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)। উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, ‘বঙ্গবন্ধু তার জীবদ্দশায় বাঙ্গালী জাতিকে মুক্ত করে এদেশকে সোনার বাংলায় গড়ার স্বপ্ন দেখেছেন। ৭১’সালে বঙ্গবন্ধুর ডাকে এদেশের জাতি-ধর্ম-বর্ণ নানা শ্রেণি পেশার মানুষ স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংঘর্ষের পর এদেশ স্বাধীন হয়েছিল। আজ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। দেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠেছে। বিশে^র মানচিত্রে দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে।’ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি আরও বলেন, সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, আওয়ামীলীগনেতা ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, তরুণ আওয়ামীলীগনেতা অ্যাড. বশির আহম্মেদ খান, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু।

এছাড়া বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আওয়ামীলীগনেতা রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের সদস্য রুখসানা পারভীন পান্না, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ। উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর এপিএস কবির খান, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, পৌর যুবলীগের সভাপতি এসএম লুৎফর রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, ওয়ার্ড কাউন্সিলর গীতা রানী কুন্ডু, অফেলা বেগম, বাবুলাল চৌধুরী, আইয়ুর পাটওয়ারী, সুমন দাস, প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত কর্মকর্তা গাজী আসাদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কুমার শীল, পৌর পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক পলাশ ঘোষ প্রমুখ।

অন্যদিকে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচী গ্রহন করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুম্পস্তবক ও নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এসময় উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান।

অনুরূপ দিবসটি উপলক্ষে মণিরামপুর পৌরসভা, মণিরামপুর সজিব ওয়াজেদ জয় পরিষদ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহন করে। এর আগে মণিরামপুরে ৫শ’ আসন বিশিষ্ট নবনির্মিত অডিটোরিয়ামের দ্বার উন্মোচন করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এম.পি। এসময় জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানসহ প্রমুখ।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71