Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:১২ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় ২০ মাদ্রাসাছাত্র বহিষ্কার

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২৯ আপডেট পোস্ট

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ মার্চ তাণ্ডবের অভিযোগে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ২০ জন ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। তারা সবাই দাওরায়ে হাদিস বিভাগের ছাত্র।

আজ সোমবার রাতে মাদ্রাসার শিক্ষাসচিব মুফতি সামছুল হক সরাইলী স্বাক্ষরিত এক আদেশে তাঁদের বাহিষ্কার করা হয়।

বহিষ্কার হওয়া ছাত্রদের সবার বয়স ২০ থেকে ২২ বছর। তারা হলেন- আশেক এলাহি, আবু হানিফ, মিছবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম, আলাউদ্দিন, মবকুল হুসেন, রফিকুল ইসলাম, মুবারকুল্লাহ, বোরহান উদ্দিন, আবদুল্লাহ আবজাল, মো. জুবায়ের, হিজবুল্লাহ রাহমানী, জুবায়ের, শিব্বির আহমদ, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, মো. সোলাইমান, রাকিব বিল্লাহ, তারেক জামিল ও মো. হাবিবুল্লাহ।

মাদ্রাসার শিক্ষাসচিব মুফতি সামছুল হক সরাইলী স্বাক্ষরিত এক আদেশ সূত্রে জানা গেছে, জামিয়ায় ভর্তি পালনীয় শর্তাবলির ২৫ নম্বর ধারায় মাদ্রাসার সমুদয় রীতিনীতি ও আইনকানুন অমান্য করে হুজুরদের বাধা উপেক্ষা করে গত ২৬ মার্চ বিকেলে জেলার সরকারি স্থাপনায় হামলা চালানো হয়। হামলায় এই ২০ জন মাদ্রাসার ছাত্র অংশ নিয়েছেন বলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানতে পেরেছে। তাই তাঁদের মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক আবদুল হক বলেন, ২৬ মার্চ মাদ্রাসার শিক্ষকেরা ওই ২০ ছাত্রকে মাদ্রাসায় রাখার চেষ্টা করেছিলেন। কিন্তু মাদ্রাসার শিক্ষকদের নিষেধ উপেক্ষা করে মাদ্রাসা থেকে বের হয়েছেন ওই  ছাত্ররা। তাঁরা সরকারি স্থাপনায় হামলা চালিয়েছেন।

ঘটনার এক মাস পরে কেন বহিষ্কার করা হলো—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এত দিন বিষয়টি নিয়ে আলোচনা হয়নি। সম্প্রতি বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তাই তাঁদের মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71