Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

মাত্র ৯ মাসে ১০০ কোটি করোনা টিকা দিল ভারত।

অনলাইন ডেক্স
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১৬ আপডেট পোস্ট

করোনাভাইরাস মোকাবিলায় বড় মাইলফলক অতিক্রম করলো ভারত। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ১০০ কোটি করোনাভাইরাসের টিকা দেওয়ার মাইলফলক স্পর্শ করলো দেশটি। খবর হিন্দুস্তান টাইমসের।

১০০ কোটি টিকা দিতে ভারতের সময় লেগেছে মাত্র নয় মাস। ভারতের এই টিকাকরণের সংখ্যা যুক্তরাষ্ট্রের দ্বিগুণ, জাপানের পাঁচগুণ, জার্মানির নয়গুণ এবং ফ্রান্সের দশগুণ।

প্রতিবেদনে দেশটির সরকারি তথ্য অনুযায়ী বলা হয়, টিকা নেয়ার উপযুক্তদের মধ্যে দেশটির মোট জনসংখ্যার ৭৫ শতাংশ প্রথম ডোজ নিয়েছে। এছাড়া আটটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে শতভাগ প্রাপ্তবয়স্ককে প্রথম ডোজ দেওয়া হয়েছে। এছাড়া আরও চারটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ৯০ শতাংশ প্রাপ্তবয়স্ককে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

বিশেষ এই দিবস উপলক্ষ্যে বেশ কয়েকটি অনুষ্ঠানের পরিকল্পনা করেছে দেশটির সরকার। এর মধ্যে অন্যতম হল একটি নতুন জ্ঞান প্রকাশ, দিল্লির লাল কেল্লায় দেশটির সবচেয়ে বড় পতাকা প্রদর্শন করা হবে।

কোভিড টিকাকরণটি এখনও পর্যন্ত দ্রুততম টিকা অভিযান, যা ১ বিলিয়ন বা ১০০ কোটি মাইলফলককে পার করেছে। পোলিও এবং যক্ষ্মার টিকাকরণের থেকে অনেক দ্রুত হয়েছে এই অভিযান। পোলিও টিকাকরণে ১০০ কোটির গণ্ডি ছুঁতে (১৯৯৪-২০১৪) ২০ বছর এবং টিবি টিকাকরণে ১০০ কোটির গণ্ডি ছুঁতে ৩২ বছর লেগেছিল।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved  https://tmnews71.com/
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71