Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

মাহফুজ আনামরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চক্রান্তে লিপ্ত: হিন্দু মহাজোট

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ২৩ আপডেট পোস্ট

‘মাহফুজ আনাম তার সম্পাদিত ইংরেজি ডেইলি স্টার পত্রিকায় হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে কল্পকাহিনি ছাড়িয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন। হিন্দু আইন সংস্কারের নামে কূটকৌশল নিয়েছেন। তারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চক্রান্তে লিপ্ত।’

রোববার (২২ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে হিন্দু ধর্মীয় আইন পরিবর্তন প্রচেষ্টার প্রতিবাদে হিন্দু সম্প্রদায়ের সকল ধর্মীয় সংগঠনের সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্যে এসব কথা বলা হয়।

একাধিক হিন্দু সংগঠনের নেতার উপস্থিতিতে এই সংবাদ সম্মেলনে ১৯৩৭ সালের আইনের কথা উল্লেখ করে আরও বলা হয়,  স্বামীর সম্পত্তি হিন্দু নারী পান না, এই অপবাদ দিয়ে আপনারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন।

লিখিত বক্তব্য পাঠ করেন হিন্দু মহাজোটের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট প্রতিভা বাগচি।

এসময় তিনি বলেন,

মানুষের জন্য ফাউন্ডেশনসহ কয়েকটি এনজিও হাজার হাজার বছর ধরে চলে আসা সুসংহত হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে অশান্তির বীজ বপন করছে। ১০ হাজার বছরের পুরনো এই হিন্দু পরিবার ব্যবস্থা ধ্বংস করে বাংলাদেশকে হিন্দুশূন্য করার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে চক্রটি। তাদের দুরভিসন্ধি হাসিলে হিন্দু আইন সংস্কারের জন্য আইন কমিশনে একটি প্রস্তাব জমা দিয়েছে। যার নেতৃত্বে আছেন মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম ও তাঁর স্বামী মাহফুজ আনাম সিন্ডিকেট।

তিনি আরও বলেন, হিন্দু পারিবারিক সম্পত্তি বিভাজন করে ব্যক্তি কেন্দ্রিক সম্পত্তি বণ্টন, বিবাহ বিচ্ছেদ, হিন্দু বিবাহ রেজিস্ট্রেশন বাধ্যতামূলক ও শাস্তির বিধান, দত্তক, ভরণ-পোষণসহ বিভিন্ন বিষয়ে হিন্দু ধর্ম শাস্ত্রীয় পবিত্র বিধি-বিধান পরিবর্তনের চক্রান্ত করছে। আর এটা বাস্তবায়নের মাধ্যমে বিভেদ ও বিদ্বেষ ছড়িয়ে হিন্দু সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালানো হচ্ছে। বিশেষ করে ‘মানুষের জন্য ফাউন্ডেশনের’ পরিচালক শাহীন আনাম ও ‘বাঁচতে শেখা’র পরিচালক এঞ্জেলা গোমেজের নেতৃত্বে বিভিন্ন স্থানে সভা-সেমিনার করে হিন্দু বিধিবিধান সম্পর্কে মিথ্যা ও বিদ্বেষমুলক তথ্য প্রচার করছে। সারাদেশের হিন্দু সমাজের মধ্যে একটা অস্থিরতা সৃষ্টি পাঁয়তারা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হিন্দু মহাজোটের সভাপতি অ্যাডভোকেট বিধান বিহারী গোস্বামী, সহ-সভাপতি প্রদীপ কুমার পাল, মহাসচিব অ্যাডভােকেট গােবিন্দ চন্দ্র প্রামাণিক, যুগ্ম মহাসচিব সুজন দে, অ্যাডবোকেট লাকী বাছার, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নরেশ চন্দ্র হালদার, প্রকাশনা সম্পাদক সাগরিকা মন্ডল, হিন্দু মহাজোট ঢাকা মহানগরের সভাপতি ডিকে সমির, বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব সাগর সাধু ঠাকুর, হিন্দু আইন সংশােধন প্রতিরােধ কমিটির আহ্বায়ক অ্যাডভােকেট জে.কে পাল, হিন্দু সমাজ সংস্কার সমিতির সভাপতি অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস, প্রণব মঠ ঢাকা’র অধ্যক্ষ স্বামী সঙ্গীতানন্দ মহারাজ, ব্রাহ্মণ সংসদের সভাপতি কর্নেল (অব.) নিরঞ্জন ভট্টাচার্য, মহাসচিব বিজয় কৃষ্ণ ভট্টাচার্য, ইসকনের ফুড ফর লাইফ এর পরিচালক রূপানুগ গৌরদাস ব্রহ্মচারী, সত্সংঘ বাংলাদেশের সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকার, সানতন বিদ্যার্থী পরিষদের সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কুশল চক্রবর্তী, বৈদিক সমাজ বাংলাদেশ সভাপতি স্বামী চিদানন্দ সরস্বতী, বৈদিক কৃষ্টি সংরক্ষন প্রক্রিয়ার প্রধান আচার্য রবীন্দ্রনাথ দেবনাথ, যােগী অরুণ জ্যোতি, বিশ্ব হিন্দু পরিষদ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ইঞ্জিনিয়ার সহদেব বৈদ্য, হরিগুরু সেবা সংঘের সভাপতি নির্মল ঠাকুর, হিন্দু ল ইয়ার্স অর্গানাইজেশনের সভাপতি সিনিয়র এ্যাডভােকেট নারায়ন চন্দ্র দাস, সাধারণ সম্পাদক অ্যাডভােকেট শঙ্কর দাস, বাংলাদেশ হিন্দু পরিষদ সাধারণ সম্পাদক সাজন মিশ্র, হিন্দু মহিলা মহাজোটের সহ-সভাপতি কাকলী নাগ, দেবী হালদার, সাধারণ সম্পাদক মুক্তা বিশ্বাস, বাংলাদেশ সেবা সংঘের বাবুল হাওলাদার সহ শতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved  https://tmnews71.com/
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71