Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গলাচিপায় মুঠোফোন না পাওয়ায় ১০ম শ্রেণির ছাত্রের আত্মহত্যা সরকারের উচিত কারফিউ জারি করা, সুবর্ণা মুস্তাফা বহিষ্কার কেশবপুর আ’লীগ সাধারণ সম্পাদক শেখ পরিবারে নিয়ে স্ট্যাটাস। মির্জা আব্বাসের কাছে জানতে চেয়েছে বিএনপি, আপনি কি বলতে চেয়েছিলেন অভিযুক্তদের নিয়ে জেলে যাব, বিনিময়ে লকডাউন তুলে নিন: বাবুনগরী জলবায়ু সম্মেলনে বিশ্ব নেতাদের উদ্দেশে শেখ হাসিনার ভিডিও বার্তা। গলাচিপায় শিশু রাইসাথ আশ্রয় পেল রুমার কোলে আশ্রয়ণ প্রকল্পের ঘরের নির্মাণ কাজ পরিদর্শন বড়াইগ্রামে লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় ৩ ব্যবসায়ীকে জরিমানা এবার রাজশাহীতে ডিজিটাল আইনে নুরের বিরুদ্ধে মামলা

২৫-২৬ জানুয়ারি করোনার টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩৭ আপডেট পোস্ট

ভারত থেকে জানুয়ারির মধ্যে করোনার টিকা আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ২৫-২৬ জানুয়ারির মধ্যে ভারত থেকে ভ্যাকসিনের প্রথম লট আসবে। এর মধ্যে ভারত সরকার কিছু ভ্যাকসিন উপহার হিসেবে পাঠাবে। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ডের করোনার ভ্যাকসিন ২৫/২৬ জানুয়ারিতে বাংলাদেশে আসবে। ভারত সরকার আমাদেরকে কিছু টিকা উপহারস্বরুপ দেবে। সেটাও আমরা আশা করছি যেকোনো সময় চলে আসবে। এর পাশাপাশি অন্যান্য যারা টিকা তৈরি করছে যেমন রাশিয়া, সানোফি, মর্ডানা, ফাইজারের সঙ্গে আলোচনা হয়েছে।’ তাদের কাছ থেকে টিকা আসবে।

ভারত থেকে কী পরিমাণ টিকা আসছে এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ভারত কী পরিমাণ ভ্যাকসিন দিচ্ছে সেটার সংখ্যা এখনই বলতে পারব না। তবে সেটা বেশ ভালো পরিমাণ। অল্প সময়ের মধ্যে চলে আসবে। প্রথম লট পাওয়ার আগেও উপহারের ভ্যাকসিন চলে আসতে পারে। মন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা করোনা যেভাবে মোকাবেলা করতে পেরেছি। ঠিক সেভাবে করোনার ভ্যাকসিন প্রয়োগে সফল হব। ভ্যাকসিন দেওয়ার জন্য প্রায় ৪২ হাজার জনকে প্রশিক্ষিত করা হচ্ছে।

জাহিদ মালেক বলেন, মাস্ক একটা কার্যকর ব্যবস্থা এটা কেউ জানত না। আমরা ক্যাম্পেইন করেছি, সার্ভিস পেতে হলে মাস্ক পরতে হবে। নো মাস্ক নো সার্ভিস- পদক্ষেপ নিয়েছি। আমরা প্রধানমন্ত্রীকে প্রস্তাব দিয়েছি, উনি আনন্দের সঙ্গে তা অনুমোদন দিয়েছে। প্রধানমন্ত্রীর আহ্বানে প্রাইভেট সেক্টরও ‘নো মাস্ক নো সার্ভিস’ চালু করেছে। যা খুব কার্যকর হয়েছে।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71