Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

আমি আল্লাহ বিশ্বাসী : চিত্রনায়ক রুবেল

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৩৫ আপডেট পোস্ট

ঢাকাই সিনেমায় ‘কুংফু কিং’ বা ‘অ্যাকশন কিং’ খ্যাত চিত্রনায়ক রুবেল।  নব্বইয়ের দশকের পর্দা কাঁপানো নায়ক ছিলেন রুবেল।

তার অভিনীত প্রতিটা সিনেমা দর্শক পছন্দ করত। তার অন্যতম কারণ তিনি খালি হাতে অ্যকশন দৃশ্যে অংশ নিতেন। পিস্তল কিংবা ভারি কোনো অস্ত্র ব্যবহার করতেন না।

দর্শকের কাছে তাই আলাদা একটা চাহিদা ছিল এই নায়কের। হলে রুবেলের ছবি এলেই অ্যাকশনপ্রেমীরা হুমড়ি খেয়ে পড়তেন। ৩মে ছিল জনপ্রিয় এই চিত্রতারকার শুভ জন্মদিন। ৫৯ বছরে পা রেখেছেন এই নায়ক।

করোনার মধ্যে ঢাকাইয়া বাংলা সিনেমার ‘ব্রুসলি’ খ্যাত এই তারকা ছেলের পরামর্শ মেনে জন্মদিন পালন করেননি।

তাই ফোনে আর সোশ্যাল মিডিয়ায় প্রিয়জনদের শুভেচ্ছা আর ভালোবাসা পেয়েই জন্মদিন পার করলে রুবেল। তবুও বিশেষ এই দিনে ভক্ত-অনুরাগীদের সঙ্গে কিছু কথা শেয়ার করেছেন রুবেল।

বললেন,‘আপনাদের ভালোবাসাই আমার কাছে সেরা উপহার। এর উপরে কোনো উপহার হতে পারে না। জীবনে তো অনেক টাকা আয় করেছি। অনেক কিছু পেয়েছি।’

জীবনে আর কি কি চান এমন প্রশ্নে রুবেল বলেন, ‘আমি আল্লাহ বিশ্বাসী। জীবনকে উপভোগ করতে চাই। তবে অবশ্যই সেটা সুন্দরভাবে এবং সৎভাবে। যত দিন বেঁচে থাকব হাসিখুশি থাকার চেষ্টা করব।

আল্লাহকে ডাকতে চাই। এই বয়সে অন্য কিছু চিন্তা করতে চাই না। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার, রোজা রাখার, নিয়মিত কোরআন পড়ার চেষ্টা করি নিয়মিত।

রুবেল অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘হুংকার’, ‘বিষদাঁত’, ‘বজ্রপাত’ ‘অকর্মা’ ‘ইনকিলাব’  ‘উত্থান পতন’ ‘সন্ত্রাস’ ‘শেষ আঘাত,’ ‘দেশ দুশমন’, ‘অর্জন’, ‘লাওয়ারিশ’, ‘অধিনায়ক’, ‘বীরযোদ্ধা’, ‘অন্যায় অত্যাচার’, ‘মহাগুরু’, ‘মিন্টু সম্রাট’, ‘লড়াই’, ‘সম্পর্ক  মহাশত্রু’, ‘মৃত্যুদণ্ড’, ‘মায়ের কান্না’, ‘টপ রংবাজ’, ‘চোখের পানি’, ‘জ্বলন্ত আগুন’, ‘বীরযোদ্ধা’, ‘সম্পর্ক’, ‘অপহরণ’, ‘ঘরের শত্রু’, ‘সতর্ক শয়তান’, ‘মীরজাফর’, ‘জ্বলন্ত বারুদ’, ‘ক্ষমা নেই’, ‘রাগী’ ইত্যাদি।

রুবেল প্রায় দুইশ’র বেশি সিনেমায় অভিনয় করেছেন। ১৭টি চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনা করেছেন। এছাড়া ‘দ্যা একশন ও্যারিয়রস’ নামে নিজস্ব ফাইটিং গ্রুপ আছে তার। যারা অনেক সিনেমার অ্যকশন দৃশ্য পরিচালনা করেছেন।

রুবেল-হুমায়ুন ফরীদির সঙ্গে অনেক সিনেমায় অভিনয় করেছেন। পরিচালক শহীদুল ইসলাম খোকনের পরিচালনায় ‘সন্ত্রাস’ সিনেমায় প্রথম একসঙ্গে অভিনয় করেন তারা। এরপর প্রায় পঞ্চাশটি সিনেমায় তাদের একসঙ্গে দেখা গেছে। ‘বিশ্ব প্রেমিক’ ছিল তাদের ভিন্ন মাত্রার সিনেমা।

নায়ক রুবেলের পুরোনাম মাসুম পারভেজ। অভিনেতা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানার ছোট ভাই। তাদের আরেক ভাই কামাল পারভেজ। তিনিও কিছু সিনেমা প্রযোজনা করেছেন। তিন ভাইকে ‘বীরপুরুষ’ সিনেমায় দেখা গিয়েছিল।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71