Home Privacy Policy Disclaimer Sitemap Contact About
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

দ্বিতীয় ধাপে করোনা সচেতনতায় বরগুনা জেলা প্রশাসন

এম.এস রিয়াদ, বরগুনা জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৯৮ আপডেট পোস্ট

গত ২০ সালের মার্চ মাসে চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনায় যখন দেশ থমকে দাঁড়িয়েছিলো, থমকে দাঁড়িয়েছিলো গোটা বিশ্ব। ঠিক তখন দেশের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নানা ধরণের পদক্ষেপ গ্রহন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিশ্বের বিভিন্ন দেশ নানা গবেষণায় বের করেছে করোনা টিকা। গুটি কয়েক এ টিকা গ্রহন করলেও অধিকাংশ মানুষ টিকা গ্রহন করেননি। কিছুদিনের মধ্যেই শুরু হবে দ্বিতীয় ধাপে টিকা গ্রহন।

নিজেদের অবহেলা ও অসেচতনতাই ফেলছে চরম স্বাস্থ্য ঝুঁকিতে। যা সামলাতে গিয়ে যথাযথ কর্তৃপক্ষের পড়তে হয় হিমসিম অবস্থায়। চলতি বছরের মার্চের শেষের দিকে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আবারও ঝুঁকিতে পড়েছে দেশ। তাই সরকারের নানা পদক্ষেপ গ্রহনের মধ্যে প্রধান শহড়গুলোসহ মফস্বল জেলাগুলোতেও সরকারের দেয়া ১৮ দফার মধ্যে বেঁধে দেয়া হয়েছে। সরকারের নির্দেশনা বাস্তবায়নে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সাক্ষরিত ২১ টি বিষয়ের উপরে গত ৩১ মার্চ একটি গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসন।

এর মধ্যে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব নিশ্চিত করা অন্যতম। তাই বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম,এন জামিউল হিকমা শহরের জিরো পয়েন্টে শুক্রবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় করোনার প্রকোপ থেকে রক্ষা পেতে প্রাথমিক সচেতনতা ও সামাজিক দুরত্ব বজায় রাখতে সাধারণ জনগণের প্রতি বিশেষ আহ্বান জানান। সেই সাথে মাস্ক বিতরণ করেন।

এই খবর শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন Tmnews71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved www.tmnews71.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71